ইকবাল বাহার জাহিদ এর লিডারশীপ এগিয়ে যাবে বাংলার যুবক .

ইকবাল বাহার
ইকবাল বাহার

ইকবাল বাহার দেড় লক্ষ তরুন-তরুনীর একজন অভিভাবক। তৈরি করছেন ১ হাজার উদ্দোক্তা যাদের বিজন্যাস কারো বয়স এক বছর কারো বা ৬ মাস।
১ হাজার উদ্দোক্তা মাধ্যমে আগামি বছর সৃষ্টি হবে ১০ হাজার মানুষের কর্মসংস্থান।
এটা শুরু হয়েছিল জানুয়ারি ১, ২০১৮ তে ফেইসবুকে বাংলাদেশে এই প্রথম কোন প্লাটফর্ম যা একটি ফেইসবুক কমিনিটির মাধ্যমে বাংলাদেশের ৬৪ জেলা থেকে মাত্র ১৬৪ জন তরুণদের নিয়ে, যা এখন ২ লাখের বেশি।

তিনি তৈরি করছেন
“নিজের বলার মত একটা গল্প ”
গ্রুপের সারা বাংলাদেশে ৬৪ জেলায় তাদের আছে ৫০০+ ভলান্টিয়ার।
এছাড়াও একদিনের জন্যও তাদের এই অনলাইন কর্মশালা বন্ধ ছিল না, যা একটি ইতিহাস। এছাড়াও কর্মশালা সম্পূর্ন ফ্রি করানো হয়ে থাকে।
এ পর্যন্ত মোট ৮টি ব্যাচ করানো হয়েছে যেখানে দেড় লাখের বেশি সদস্য এবং ২২ জানুয়ারী ২০২০ থেকে শুরু হবে ৯ম ব্যাচ – গত ২০ দিনে নতুন যুক্ত হয়েছেন পেইজে ৩৫,০০০ এবং গ্রুপে ৭০০০ জন.

প্রতি সপ্তাহে সারা দেশে ও বিদেশে মিটআপের মধ্য দিয়ে চলছে আর অফলাইন কার্যক্রমও, এই পর্যন্ত ৭৫০ দিনে ১০০০ মিট আপ ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গত ৪ জানুয়ারি ২০২০ বাংলাদেশে এই প্রথম কোন উদ্দোক্তা সম্মেলন হয়েছে যেখানে ৫ হাজার তরুন তরুনী অংশ নিয়েছে।
এছাড়াও যেখানে ছিল ১৫০ টির মত স্টল যেখানে উদ্দোক্তাদের পন্য & সেবা।

১০ হাজার ব্যাগের বেশি রক্ত সহায়তা ও ১০,০০০ বেশি অসহায় শিশু ও বৃদ্ধকে ১ বেলা খাবারের ব্যবস্থা করেছে,মহেশখালীর এক গরীব তরুণকে মূলধন দিয়ে একটা ব্যবসা দাড় করিয়ে দিয়েছি,
এছাড়া নতুন বছরে সারাদেশে তার ডাকে সাড়া দিয়ে কম্বল & পোশাক বিতরন করছে এছাড়াও দেশের ৬৪ জেলায় সবাই মিলে প্রায় ১০,০০০ গাছ রোপন করেছে।

এই গ্রুপের সদস্যরা এবং ইকবাল বাহার স্লোগান ” চাকরি করবো না চাকরি দিব ” ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *